Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ মার্চ ২০২০

চালের মূল্য বৃদ্ধির কারণ উদ্ঘাটন, তথ্য সংগ্রহ, উত্তরণের উপায়, এ্যাডভোকেসি ও মতবিনিময় সভা


প্রকাশন তারিখ : 2020-03-16

 

              ১৬-০৩-২০২০ তারিখে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সভাকক্ষে চালের মূল্য বৃদ্ধির কারণ উদ্ঘাটন, তথ্য সংগ্রহ, উত্তরণের উপায়, এ্যাডভোকেসি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপার্সন জনাব মোঃ মফিজুল ইসলাম সভাপতিত্ব করেন। সভায় কমিশনের সম্মানিত সদস্যবৃন্দ, কর্মকর্তাবৃন্দ, খাদ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি, অটো রাইস মিলের মালিক/প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বাজার প্রতিযোগিতামূলক করার ক্ষেত্রে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের ভূমিকা তুলে ধরা হয় এবং সাম্প্রতিক চালের মূল্য বৃদ্ধির কারণ সম্পর্কে অটো রাইস মিলের মালিক/প্রতিনিধিদের মতামত গ্রহণ করা হয়। সভায় চেয়ারপার্সন নিম্নরূপ নির্দেশনা প্রদান করেনঃ

 

১। দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্যশস্য মজুদ রয়েছে, সুতরাং কেউ/কোন ব্যবসায়ী যেন যোগসাজশের মাধ্যমে চালের মূল্য ‍বৃদ্ধি না করতে পারে সেজন্য ব্যবসায়ীদের অনুরোধ করা হয়।

 

২। চাল একটি নিত্য প্রয়োজনীয় পণ্য, কেউ/কোন ব্যবসায়ী যোগসাজশের মাধ্যমে এর অপব্যবহার করলে বা প্রতিযোগিতা বিরোধী কোন কর্মকাণ্ড করলে কমিশন যথাযথ আইনী পদক্ষেপ গ্রহণ করবে।

 

৩। খাদ্য মন্ত্রণালয়ের মাধ্যমে আড়তদার ও মিলার ও সংশ্লিষ্টদের নিকট হতে ধান ও চালের মজুদ পরিস্থিতি বিষয়ক তথ্য সংগ্রহের অনুরোধ করা হয়।

 

৪। মিলারদের মিলিং ক্যাপাসিটি অনুযায়ী হালনাগাদ তালিকা সংগ্রহ করে সফটওয়্যার/এপস তৈরী করার অনুরোধ করা হয়।

 


Share with :

Facebook Facebook